1. marshalhost.com@gmail.com : efiroz :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

৪০০ স্থানে মিলবে রমজানে টিসিবির

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ২৯ জন সংবাদটি পড়েছেন

রমজান আসন্ন। তাই সারা দেশে টিসিবি’র (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) মাধ্যমে ন্যায্য মূল্যে নিত্যপণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা জোরদার করছে সরকার। প্রায় ৩ হাজার ডিলারের মাধ্যমে দেশের মোট ৪০০টি স্থানে বিক্রি করা হবে তেল, চিনি, ছোলা, মসুর ডাল ও পেঁয়াজ। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এই তথ্য জানানো হয়।

টিসিবির পণ্য বিক্রি হবে ঢাকার ৯০, চট্টগ্রামের ৩০ স্থানসহ দেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে। ঢাকা সিটি করপোরেশনের ৯০ স্থানে বিক্রয় তদারকি করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ৮টি ভ্রাম্যমান মনিটরিং টিম গঠন করা হয়েছে। পণ্য বিক্রির সময় যদি কোনো অনিয়ম ধরা পড়ে তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

এর আগে গত ৭ এপ্রিল টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়। সেই আদেশ পৌঁছে দেওয়া হয়েছে দেশের সব স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর দফতরে। সেখানে অনুরোধ করা হয়েছে, স্থানীয় প্রশাসন যেন রমজানে টিসিবির এই পণ্য বিক্রির বিষয়টির দিকে সজাগ দৃষ্টি রাখে। যদি কোনো অনিয়ম ধরা পড়ে তাহলে সঙ্গে সঙ্গে তা টিসিবির প্রধান কার্যালয়ে প্রেরণ করতে বলা হয়েছে।

একই অনুরোধ করা হয়েছে গণমাধ্যমের প্রতিও। যদি অনিয়মের সংবাদ প্রকাশ করা হয় তাহলে তার উপর ভিত্তি করে কর্তৃপক্ষ সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানানো হয়।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews