1. marshalhost.com@gmail.com : efiroz :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

২০ এপ্রিলের মধ্যে পোশাক কারখানার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ২৯ জন সংবাদটি পড়েছেন

দেশের পোশাক কারখানার শ্রমিকদের মার্চ মাসের বকেয়া বেতন আগামী ২০ এপ্রিলের মধ্যে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন পোশাক কারখানার মালিকদের সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক।
আজ বুধবার এক অডিও বার্তায় তিনি এ কথা জানিয়েছেন।

ড. রুবানা হক বলেন, দেশে মোট পোশাক শ্রমিক রয়েছে ২৪ লাখ ৭২ হাজার। এদের মধ্যে ইতোমধ্যে ৭৮ শতাংশ অর্থাৎ ১৯ লাখ ১৯ হাজার ৬০০ জন তাদের মার্চ মাসের বেতন পেয়েছেন। আগামী ২০ তারিখের মধ্যে বাকিরাও বেতন পেয়ে যাবেন।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে বিভিন্ন স্থানে বেতনের জন্য শ্রমিকরা মাঠে নামছে। তাই দায়বদ্ধতা থেকে তাদের বেতন দেয়ার সুবিধার্থে প্রয়োজনীয় সহায়তার জন্য ব্যাংকে আবেদন করা হয়েছে।

বড় কারখানাগুলো বেশিরভাগ বেতন দিয়ে দিয়েছে জানিয়ে তিনি বলেন, ছোট কারখানাগুলোর মধ্যে কিছু সংখ্যক এখনো তাদের শ্রমিকদের বেতন দেয়নি। তাদেরও বেতনের ব্যবস্থা করা হবে। সকল শ্রমিক বেতন পাবে। কেউ বাদ যাবে না।

আগামী মাস থেকে এই সমস্যা আর থাকবে না উল্লেখ করে বিজেএমইএর সভাপতি বলেন, অধিকাংশ শ্রমিককে ক্যাশে বেতন দিতে হয়। এই সমস্যার সমাধানের চেষ্টা চলছে। আশা করছি, আগামী মাস থেকে সবার একাউন্টে বেতন পাঠিয়ে দেয়া যাবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews