1. marshalhost.com@gmail.com : efiroz :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০২:৪১ পূর্বাহ্ন

মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল নিউইয়র্কেই

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ২৫ জন সংবাদটি পড়েছেন

বিপর্যস্ত যুক্তরাষ্ট্র, আরো বেশি বিপর্যস্ত দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্য। যে দেশ থেকে নভেল করোনাভাইরাসের উৎপত্তি, সেই চীনে মৃতের সংখ্যা ৩ হাজার ৩৪১। অথচ একটি মাত্র অঙ্গরাজ্য নিউইয়র্কেই মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১০ হাজার! করোনাভাইরাস কতটা তাণ্ডব চালাচ্ছে রাজ্যটির ওপর তা এই পরিসংখ্যান থেকেই আঁচ করা যায়।

আক্রান্তের সংখ্যায় নিউইয়র্ক রাজ্য ছাড়িয়ে গেছে ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্সের মতো ভয়াবহ আকারে সংক্রমণ ছড়িয়ে পড়া দেশগুলোকেও। মাত্র ৮৬ লাখ জনসংখ্যার এই রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় দুই লাখ মানুষ! তবে অন্যদিনগুলোর তুলনায় গতকাল কম ছিল আক্রান্ত ও মৃতের সংখ্যা।

গতকাল নতুন করে এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৪০ জন। মৃত্যুবরণ করেছেন ৬৭১ জন। এখন পর্যন্ত নিউইয়র্কে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৬২ হাজার মানুষের। এর মধ্যে শনাক্ত হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৬৫৫ জন। প্রাণহানি ঘটেছে মোট ১০ হাজার ৫৬ জনের।

খুব স্বাভাবিকভাবেই মৃত এবং আক্রান্তের তালিকার শীর্ষে যুক্তরাষ্ট্র। সবশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৭ হাজার। মৃতের সংখ্যা গিয়ে পৌঁছেছে ২৩ হাজার ৬৪০-এ। গত ২৪ ঘণ্টায় দেশটিকে নতুন আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৬৪১ জন। একই সময়ের মধ্যে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৫৩৫ জন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews