1. marshalhost.com@gmail.com : efiroz :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

আক্রান্তের সংখ্যা ১৮ লাখ মৃত্যু ১ লাখ ১৪ হাজার

  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৯৪ জন সংবাদটি পড়েছেন

যেন কিঞ্চিৎ আশার আলো দেখছে বিশ্ব। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা কমেছে বেশ খানিকটা। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন সাড়ে ৭২ হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৪১৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৫৩ হাজার ৩১৩ জনে। মৃতের সংখ্যা ১ লাখ ১৪ হাজার ২৪৭।

গত অন্তত ১০ দিন ধরেই আক্রান্তের সংখ্যা নিম্নগামী। এর মধ্যে কিছুটা ব্যতিক্রম ছিল ১০ এপ্রিল, এদিন আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৬২৯ জন। এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের ঘটনা ঘটছে ৩ এপ্রিলে, ১ লাখ ১ হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকেই সংখ্যাটা কমে আসছে। গতকাল ছিল ৭২ হাজার ৫১৪ জন।

মৃতের পরিসংখ্যানও প্রায় একই। করোনাভাইরাসের সংক্রমণে এখন পর্যন্ত পৃথিবী সর্বোচ্চ মৃত্যু দেখেছে ৭ এপ্রিল, ৭ হাজার ৩৮৫ জন। তারপর থেকে কমে আসছে এই সংখ্যা। গতকাল প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৪১৭ জন

মূলত যুক্তরাষ্ট্রের কারণেই পরিস্থিতির এই কিঞ্চিৎ উন্নতি। কারণ অন্যান্য দেশগুলোতে আক্রান্ত-মৃতের সংখ্যা কমছিল বেশ কয়েকদিন ধরেই, কিন্তু যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে এই ঘটনা ঘটল গতকাল। একদিনে যেখানে মৃতের সংখ্যা ছাড়িয়ে যায় ২ হাজার, সেখানে গতকাল দেশটিতে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৫২৮ জন। আক্রান্তও হয়েছেন অন্য দিনগুলোর তুলনায় কম, ২৭ হাজার ৪২১ জন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews