1. marshalhost.com@gmail.com : efiroz :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:১৯ অপরাহ্ন

শেখ হাসিনার উপহার’ লেখা প্যাকেটে করে শিশু খাদ্য পৌঁছে দেয়া হচ্ছে জেলায় জেলায়।

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৮৮ জন সংবাদটি পড়েছেন

মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার’ লেখা শীর্ষক প্যাকেটে করে শিশু খাদ্য পৌঁছে দেয়া হচ্ছে জেলায় জেলায়। ইতিমধ্যে ৬৪ জেলায় ৫৬ হাজার ৬৭৬ শিশুর কাছে পৌঁছে দেয়া হয়েছে শিশু খাদ্যের প্যাকেট।

শিশু খাদ্য বিতরণ নিশ্চিত করার বিষয়ে শনিবার রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে একটি অনুশাসন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবেলায় মানবিক সাহায্য হিসেবে সারাদেশে ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য প্রদান করা হয়েছে। বরাদ্দকৃত ত্রাণ ও শিশু খাদ্য প্রয়োজন অনুযায়ী জেলা প্রশাসকগণ কর্তৃক সকল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ও সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট উপ-বরাদ্দ দেয়া হয়েছে।
এসব ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে মন্ত্রণালয়ের জারি করা পূর্বের বিধি বিধানের সঙ্গে নতুন করে চারটি নির্দেশনা জারি করে সেগুলো বাধ্যতামূলক প্রতিপালনের নির্দেশ দেয়া হয়েছে।
এই চারটি নির্দশনা হচ্ছে- ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য মোড়ক প্যাকেট বা বস্তায় বিতরণ করতে হবে। প্যাকেট, মোড়ক বা বস্তার গায়ে প্রধানমন্ত্রীর সরকারি ছবিসহ “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার” লিখতে হবে। মোড়ক, প্যাকেট বা বস্তার গায়ে “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার” সম্বলিত গোল সীল ব্যবহার করতে হবে এবং ত্রাণ সামগ্রী  ও শিশু খাদ্য উত্তোলন এবং বিতরণের সময় সংশ্লিষ্ট অফিসারগণ সার্বক্ষণিক উপস্থিত থাকবেন। এক্ষেত্রে কোন প্রকার ব্যত্যয় ঘটানো যাবে না।

এস.এম. সজল/ব্যতিক্রম নিউজ

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews