1. marshalhost.com@gmail.com : efiroz :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

‘লকডাউন’ বইয়ের লাখ লাখ কপি বিক্রি প্রকাশের আগেই

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৬৫ জন সংবাদটি পড়েছেন

আজ থেকে ১৫ বছর আগে কথা। ২০০৫ সালে একটি বই লিখেছিলেন স্কটিশ লেখক পিটার মে। তিনি বইটির নাম দিয়েছিলেন ‘লকডাউন’। কিন্তু প্রশাসক ওই সময় তাকে পাত্তাই দেননি। বলেছিলেন, এই বই ছাপালে তার গোষ্ঠী উদ্ধার করা হবে। কারণ সেটি ছিল ‘কল্পনা নির্ভর’ বই। তাতে বল হয়, ভবিষ্যতে মহামারি হবে বিশ্বময়। তবে কী ধরনের মহামারি হবে সেটা তিনি বলেননি।

 লকডাউন বইয়ের লেখক পিটার মে।

মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আজ গোটা বিশ্ব যেন ভূতুড়ে এক পৃথিবীতে পরিণত হয়েছে। স্থবির হয়ে গেছে বিশ্বের সবকিছু। ২১০টি দেশে ছড়িয়ে পড়েছে ভয়াবহ ভাইরাসটি। লাখ লাখ লোক আক্রান্ত হচ্ছে, মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। এই মহামারির শেষ কোথায় কেউ ধারণাও করতে পারছে না।

মার্কিন গণমাধ্যম সিএনএন বলছে, বিশ্বের যখন এই অবস্থা তখন ঠিক ১৫ বছর পর খোঁজ পড়েছে সেই লেখকের। কল্পনা নির্ভর বলে পিটার মে’র যে বইকে প্রকাশক পাত্তা দেননি, সেই বই নিয়েই এবার টানাটানি শুরু হয়ে গেল। প্রকাশক বললেন, বইটি কোথায়? সেটি আমরা এখন প্রকাশ করতে পারি। আর দেরি করার মতো সময় নেই। একজন সম্পাদক সারারাত ধরে পড়লেন, দেখলেন বইটির বিষয়বস্তু।

খবরে বলা হয়েছে, এরপরই তা প্রেসে পাঠিয়ে দেওয়া হয়। আগামী ৩০ এপ্রিলই নাকি বইটি বাজারে আসবে। এমনকি প্রকাশের আগেই লাখ লাখ কপি বিক্রি হয়ে গেছে।

ব্যতিক্রম নিউজ

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews