1. marshalhost.com@gmail.com : efiroz :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৫৭ অপরাহ্ন

মহিমান্বিত রজনী শবে বরাত ক্ষমা প্রার্থনার এক বিশেষ সুযোগ-আল্লামা শাহ আহমদ শফী

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৫২ জন সংবাদটি পড়েছেন

বিশ্ব মুসলমানের কাছে আজ বৃহস্পতিবার দিবাগত রাতটি অত্যন্ত মর্যাদার। মহিমান্বিত রজনী এই শবে বরাতে আল্লাহ তায়ালা তার বান্দাদেরকে ক্ষমা প্রার্থনার এক বিশেষ সুযোগ দিয়ে থাকেন। প্রত্যেক বছরই এই রাতে লাখ লাখ মুসল্লি মসজিদে সমবেত হন। কিন্তু করোনাভাইরাসের এই সংক্রমণের সময়ে দেশবাসীকে ঘরে বসেই শবে বরাত পালনের আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফী।

গতকাল বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা শফী বলেন, মহিমান্বিত এ রজনী মুসলমানদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাতে আল্লাহ তায়ালা তার বান্দাদের প্রতি বিশেষভাবে মনোনিবেশ করেন। তাই এই রাতে জেগে থেকে আল্লাহর কাছে বেশি বেশি ক্ষমা চাওয়া উচিত।

তিনি আরো বলেন, শবে বরাতে একাকি ইবাদত করার বিষয়টি সহিহ হাদিস দ্বারা প্রমাণিত। তাছাড়া করোনাভাইরাসের সংক্রমণের এই সময় মসজিতে সমবেত হওয়া জীবনের জন্য ঝুঁকিপূর্ণ বিধায় আপনারা ঘরে বসে ইবাদত করুন। এই মহামারি থেকে বিশ্বকে মুক্ত করার জন্য সবাই মিলে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করুন।

এর আগে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ মুসল্লিদেরকে মসজিদে না গিয়ে ঘরে নামাজ পড়ার আদেশ দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। এছাড়া শবে বরাতের যে কোনো অনুষ্ঠান পালন করা থেকেও বিরত থাকতে বলা হয় সবাইকে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews