1. marshalhost.com@gmail.com : efiroz :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪৩ অপরাহ্ন

করোনায় আক্রান্ত সৌদি রাজপরিবারের ১৫০ সদস্য !

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৩৪ জন সংবাদটি পড়েছেন

রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান থেকে শুরু করে পৃথিবীর বিভিন্ন দেশের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু একসঙ্গে ১৫০ জনের আক্রান্ত হওয়ার খবর এই প্রথম। নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, সৌদি রাজপরিবারের অন্তত ১৫০ সদস্যের কভিড-১৯ পজিটিভ।

কারা কারা আক্রান্ত হয়েছেন, সঙ্গত কারণেই তা খোলাসা করেনি রাজপরিবার। তবে রাজধানী রিয়াদের গভর্নর ফয়সাল বিন বানদার বিন আবদুল আজিজ আল সৌদ করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, এটা নিশ্চিত করা হয়েছে খবরে।

বেশ কয়েকদিন আগেই রাজপরিবারের ভেতর ঘটনাটি জানাজানি হয়ে যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে পরিবারজুড়ে, রাষ্ট্রপরিচালনায়ও আসে স্থবিরতা। দেশটির বাদশাহ কিং সালমান লোহিত সাগরের একটি দ্বীপে কোয়ারেন্টাইনে চলে গেছেন। রাজপুত্র মোহাম্মদ বিন সালমানও মন্ত্রী পরিষদের সদস্য ও পরিবারের অন্যান্য দায়িত্বশীলদের থেকে নিজেকে আলাদা করে ফেলেছেন।

এর আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি হাই এলার্ট বার্তা পাঠায় কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে। সেখানপ বলা হয়, যারা দীর্ঘদিন ধরে ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তাদেরকে অতিদ্রুত অন্যত্র সরিয়ে নিয়ে উল্লেখযোগ্য সংখ্যক বেড ফাঁকা করতে হবে। দেশের ভিআইপি, ভিভিআইপিদের চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের সবাইকে মানসিক প্রস্তুতি নিতে হবে। যদি হাসপাতালের কেউ এই মহামারিতে আক্রান্ত হয়ে থাকে তাহলে তাকে সরিয়ে নিতে হবে।

রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে পাঠানো এই বার্তার পরই রাজপরিবারের সদস্যদের আক্রান্ত হওয়ার বিষয়টি আলোচনায় আসে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চ্যানেল বিবিসি কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews